বন্যাকবলিত এলাকায় ত্রাণ বিতরণ করবে আ’লীগ, দায়িত্ব বণ্টন

ক্ষমতাসীন আওয়ামী লীগ দেশের বিভিন্ন জেলায় বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ কর্মসূচি গ্রহণ করেছে। সোমবার (০১ আগস্ট) থেকে ৬ টিমে ভাগ হয়ে দুর্গত এলাকায় ঘুরে ঘুরে বন্যার্তদের পাশে দাঁড়াবে দলটি।

শনিবার (২০ জুলাই) দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সঙ্গে সহযোগী সংগঠন এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে এক যৌথ সভায় এ কর্মসূচি গ্রহণ করা হয়।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী ত্রাণ বিতরণ কর্মসূচির সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করবেন।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে কুড়িগ্রাম, লালমনিরহাট ও রংপুরে বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ করা হবে।

প্রতিনিধিদলে রয়েছেন দলের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক এবং বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা এবং সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং শিক্ষামন্ত্রী ডা. দীপুমণি এমপির নেতৃত্বে মুন্সীগঞ্জ ও চাঁদপুর জেলার বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ কার্যক্রম পরিচালিত হবে। এ প্রতিনিধিদলে রয়েছেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আব্দুস সবুর, মহিলা বিষয়ক সম্পাদিকা এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এস এম কামাল হোসেন ও গোলাম রব্বানী চিনু।

দলের সভাপতিমণ্ডলীর সদস্য এবং কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের নেতৃত্বে মানিকগঞ্জ, টাঙ্গাইল ও জামালপুর জেলার বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালিত হবে।

এ প্রতিনিধিদলে রয়েছেন দলের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য মির্জা আজম এমপি, অ্যাডভোকেট রিয়াজুল কবির কাওছার, রেমন্ড আরেং ও মারুফা আক্তার পপি ।

আপনি আরও পড়তে পারেন